অনলাইনে সফলতা না পাওয়ার কারণ | why can not success in online?? | Ghaner Alo [Online Income]

online income , outsourcing in mobile , outsourcing , why can not success in online , online income for beginners, income in online , অনলাইনে আয় , অনলাইন ইনকাম , আউটসোর্সিং , ফ্রীলান্সিং ইন অনলাইন , অনলাইনে ফ্রিল্যান্সিং করা , মোবাইল দিয়ে অনলাইনে ফ্রিল্যান্সিং করা , মোবাইলে অনলাইনে ইনকাম করা , মোবাইল দিয়ে অনলাইনে রিয়েল ইনকাম , অনলাইন ইনকাম এর সত্যতা , freelancing , mobile freelancing , online income Bangla tutorial , YouTube income Bangla tutorial , income for online ,Ghaner Alo

আসসালামুআলাইকুম বন্ধুরা, আশা করি সবাই ভাল আছেন। অনলাইন ইনকাম বা আউটসোর্সিং আমাদের দেশে দিন দিন বেড়েই চলেছে। তার সাথে বেড়ে চলেছে বিভিন্ন ধোঁকাবাজি। এসব ধোঁকাবাজদের কবলে পড়ে আমরা অনেকেই বিশেষ করে যারা নতুন তারা তাদের সময় গুলোকে নষ্ট করছে। এছাড়া আমরা অনেকেই আছি যারা অনলাইনে বিভিন্ন কাজ করি কিন্তু অনলাইনে সাকসেস হতে পারি না। তাহলে চলুন আজকের পোষ্টের মূল বিষয় আসি, আজকের পোস্টে আপনাদের কে আমি জানাবো কি জন্য আপনারা অনলাইনে বা আউটসোর্সিং এ সাকসেস হতে পারেন না। তাহলে চলুন শুরু করা যাক...

১. ধৈর্য্য

আউটসোর্সিং এর ক্ষেত্রে আমি দুর্যোগে সবার প্রথমে রাখলাম কারণ ধৈর্য না থাকলে আপনি জীবনেও আউটসোসিং করতে পারবেন না। এছাড়া অনেকের টাকা আছে পয়সা আছে আউটসোর্সিং করার মত সব ধরনের কিছু আছে কিন্তু ধৈর্য নেই সে ক্ষেত্রে সে কিন্তু জীবনেও অনলাইন দুনিয়ায় টিকে থাকতে পারবে না। আউটসোর্সিং এর ক্ষেত্রে আপনাকে এমন কিছু কাজ করতে হতে পারে যে কাজটি করার জন্য প্রচন্ড ধৈর্যের প্রয়োজন হবে আর যারা বা যাদের ধৈর্য নেই তারা এসব কাজ করতে পারবে না। যার ফলে সে বলবে বা ভাববে যে অনলাইনে ইনকাম করা সম্ভব না যার ফলে সে অনলাইন থেকে বের হয়ে যাবে। আর আরেকটা জিনিস মনে রাখবেন যার ধৈর্য নেই সেই শুধু অনলাইন না কোনো কাজই করতে পারবে না।

২. কাজ করার মানসিকতা

আপনাকে অবশ্যই কাজ করার মানসিকতা রাখতে হবে। ধরুন আপনাকে অনলাইন থেকে একজন একটি কাজ দিল আপনি ভাবলেন যে এখন করবো না দুদিন পরে করব সে তো সময় দিয়েছে যে 7 দিনে কাজটা শেষ করতে হবে আমি দুদিন পরে করি সমস্যা নেই তো। সে ক্ষেত্রে আপনি অনলাইনে সাকসেস হতে পারবেন না, একটা জিনিস মনে রাখবেন আউটসোসিং এর ক্ষেত্রে আপনার ক্লায়েন্টকে আপনি যত তাড়াতাড়ি কোন একটি প্রজেক্ট করে দিয়ে দিবেন আপনার ক্লাইন্ট তত বেশি খুশি হবে আর আপনাকে আরো বেশি কাজ দিবে এতে করে আপনার অনলাইনে সাকসেস হওয়ার সম্ভাবনা প্রায় 100% বেড়ে যাবে। তাই অনলাইনে কাজ করতে হলে কাজ করার মানসিকতা সব সময় রাখবেন।

৩. ধোঁকাবাজদের থেকে দূরে থাকা

অনলাইনে ধোঁকাবাজদের থেকে দূরে থাকবেন। বিশেষ করে অনেক গুলো অ্যাপ রয়েছে যারা দাবী করে যে একটা ক্লিক করলে আপনি 5 টাকা পাবেন বা 10 টাকা পাবেন ওই সব থেকে দূরে থাকবেন। কারণ ওইসব অ্যাপ গুলো আপনার অনলাইন ক্যারিয়ার কে পুরোপুরি নষ্ট করে দেবে। এই ধরনের ওয়েবসাইট বা অ্যাপস থেকে অবশ্যই দূরে থাকবেন তাহলে আপনি অনলাইনে কোন একটি ভাল সাইটে বা অ্যাপসে আপনার ক্যারিয়ারকে গড়তে পারবেন।

৪. কোন একটি কাজ এর উপরে ফোকাস করা

আউটসোসিং করতে হলে অবশ্যই আপনাকে কোন একটি কাজের উপর দক্ষতা থাকতে হবে। আপনি যদি নতুন হয়ে থাকেন সে ক্ষেত্রে আমি বলব আপনি অবশ্যই কোন একটি কাজ সম্পর্কে ভালোভাবে জেনে সে কাজটি ভালোভাবে শিখে তারপর আপনি অনলাইন জগতে পা রাখেন। আপনি যদি নতুন অবস্থায় অনলাইন জগতে কোন কাজ না শিখে পা রাখেন তাহলে অনলাইন জগতে আপনার হাজার হাজার টাকা নষ্ট হবে আপনি ধোঁকাবাজি তে পড়ে যাবেন। আর অনলাইন জগতে পা রাখার আগে আপনি কোন একটি কাজ শিখেন সেটা হোক গ্রাফিক্স ডিজাইনিং, ভিডিও এডিটিং বা অন্য কোন একটি বিষয়। আপনি একটি বিষয় ভালো করে জেনে শিখে তারপরও যদি আপনার মনে হয় যে আমি আরো একটি বিষয় নিয়ে কাজ করতে পারবো তাহলে আপনি আরেকটি বিষয় শিখতে পারবেন। ধরুন আপনি গ্রাফিক্স ডিজাইন পুরোপুরি শিখেছেন কিন্তু এখন আপনার মনে হচ্ছে যে আমি ওয়েব ডিজাইন পারবো সেখানে ওয়েব ডিজাইন শিখে তো আপনার জন্য ভালো হবে আপনি অনলাইনে আরো বেশি কাজ পাবেন অনলাইনে আরো বেশি সাকসেস হওয়ার সম্ভাবনা থেকে যাবে। তবে ভুলেও একটি কাজ পুরোপুরি না শিখে আরেকটি কাছে যাবেন না তাহলে আপনি এসব কাজ শিখতে পারবেন না এবং অনলাইনে কাজ করতে পারবেন না।

★ কিছু বেসিক ধারণা ★

অনলাইনে কাজ করতে হলে অবশ্যই আপনাকে কিছু ইংরেজি জানতে হবে। আর ইংরেজিতে এক্সপার্ট হলে তো কথাই নেই, কারণ অনলাইনে কাজ করতে হলে যখন আপনি আপনার ক্লায়েন্ট দের সাথে কথা বলবেন তখন তারা কিন্তু আপনার নিজের ভাষায় কথা বলবে না তারা ইংলিশ ভাষাটা ব্যবহার করবে আপনার সাথে যোগাযোগ করার জন্য। এছাড়া অনলাইনে কাজ করতে হলে আপনি যদি নতুন হন তাহলে আপনি প্রথমে সহজ কিছু ওয়েবসাইটে গিয়ে কাজ করতে পারেন তারপরে আপনি এক্সপার্ট ওয়েব সাইটঃ যেগুলো রয়েছে সেসব ওয়েবসাইটগুলোতে কাজ করবেন তা না হলে কিন্তু আপনি কোন কাজ পাবেন না আর কাজ যদি পেয়েও যান সে ক্ষেত্রে আপনি আপনার ক্লায়েন্টদের খুশি মত কাজ উপহার দিতে পারবেন না। যার ফলে আপনার ক্লায়েন্টদের আপনার প্রতি একটি নেগেটিভ চিন্তা ভাবনা হয়ে যাবে যার ফলে আপনাকে আর কখনো তারা কাজ দিবে না। এছাড়া আপনি যদি নতুন কাজ শিখে থাকেন সেক্ষেত্রে আপনি বিভিন্ন কোচিং সেন্টারে গিয়েও কাজ শিখতে পারেন তবে আমি কোচিং সেন্টারের পরামর্শ দিব না, আপনারা ইউটিউব থেকে অনেক ভিডিও রয়েছে সেগুলো দেখাও এসব কাজ শিখতে পারবেন তবে যদি সমস্যায় পড়ে যান ধরুন আপনি ভাবতেছেন যে আমি ইউটিউবে ভিডিও দেখে শিখতে পারবো না সে ক্ষেত্রে আমি কোচিং সেন্টার হেল্প নিতে পারেন আর যদি আপনার কোন বড় ভাই তাকে তো তার কিছু করার দরকার নেই আপনার বড় ভাই থেকে শিখে নিতে পারবেন।

তাহলে বন্ধুরা আজকের পোস্টটি যদি আপনি পুরোপুরি পড়ে থাকেন সেক্ষেত্রে আমি ভাবব যে আপনি এখন থেকে অন্তত অনলাইনে বিষয়টা হালকা হলেও বুঝতে পেরেছেন এবং ভবিষ্যতে অনলাইনে সাকসেস হওয়ার জন্য এই অনুযায়ী কাজ করে যাবেন। বন্ধুরা আজকের পোস্টটা যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করুন আর এরকম আরো পোস্ট পেতে আমাদেরকে ভালো ভালো কমেন্ট করে উৎসাহিত করুন। কারন আপনাদের কমেন্ট পেলে আমরা কোন পোস্ট দেওয়ার জন্য উৎসাহিত হই। তাহলে বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে, আল্লাহ হাফেজ।

Tags
why can not success in online bangla, online income, how to success in online bangla, অনলাইনে কিভাবে সফলতা পাবো